গ্যাসভিত্তিক শিল্পকারখানা আর করা যাবে না : এফবিসিসিআই

গ্যাসের মজুদ কমে যাওয়ায় ভবিষ্যতে আর গ্যাসভিত্তিক শিল্পকারখানা করা যাবে না বলে মন্তব্য করেছেন এফবিসিসিআইয়ের সভাপতি আবদুল মাতলুব আহমাদ। এ ব্যাপারে উদ্যোক্তাদের এফবিসিসিআই থেকে নিরুৎসাহিত করা হবে বলেও তিনি জানান।
রাজধানীর মতিঝিলে ফেডারেশন ভবনে গতকাল ডাচ-বাংলা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নেতাদের সঙ্গে এক মতবিনিময় সভায় এফবিসিসিআই সভাপতি আবদুল মাতলুব আহমাদ একথা বলেন।
২০১৮ সালের পর গ্যাসের সংকট দেখা দিতে পারে মন্তব্য করে এই ব্যবসায়ী নেতা বলেন, নতুন করে আর গ্যাসভিত্তিক শিল্পে যাওয়া যাবে না। প্রধানমন্ত্রী গ্যাসের পরিবর্তে বিদ্যুৎচালিত শিল্প গড়ে তোলার পরামর্শ দিয়েছেন। এজন্য তিনি শিল্প-কারখানায় নিরবচ্ছিন্ন বিদ্যুৎ দেয়ার প্রতিশ্রুতি দিয়েছেন।
মাতলুব আহমাদ শিল্প প্রতিষ্ঠানে নতুন বিদ্যুৎ সংযোগ দেয়ার সিদ্ধান্তে সরকারকে অভিনন্দন জানিয়ে বলেন, ব্যবসায়ীরা গত ৭-৮ বছর যাবত শিল্প প্রতিষ্ঠানে নতুন বিদ্যুৎ সংযোগ পাচ্ছিল না। এতে আমরা অনেক ক্ষতিগ্রস্ত হয়েছি। কম দামে না পাওয়ার চেয়ে, বেশি দামে বিদ্যুৎ পাওয়াটা আমাদের কাছে অধিক গুরুত্বপূর্ণ। এজন্য নতুন বিদ্যুৎ সংযোগ দেয়ার সরকারের সিদ্ধান্তকে আমরা সাধুবাদ জানাচ্ছি। পাশাপাশি বিশ্ববাজারে জ্বালানি তেলের দাম কমার পরিপ্রেক্ষিতে দেশেও এর মূল্য কমানোর বিষয়টি বিবেচনা করা উচিত বলে তিনি মনে করেন।
মাতলুব আহমাদবিস্তারিত